তোমাদের হস্তদ্বয়কে ধ্বংসের পথে ফেলিও না অর্থাৎ আত্মহত্মা করিও না৷ -4:29

— আল কোরআন

Byomkesh season 6

Review

📽️ Name : Byomkesh
🎞️ Genre : Mystery, Crime , Thriller
💿IMDb rating : 8.2 /10
💎personal rating 9/10
📹 Season : 06
🔔 Release date :2017-2021
📺 Runtime : Per Episode 44-55 minutes
📓 Written :Sharadindu Bandyopadhyay
🧲 Directed By :Sayantan Ghosal, Soumik Chattopadhyay, Soumik Halder
No spoiler
🕯মূল চরিত্রঃ
🌼ব্যোমকেশ বক্সীঃ পিতামাতাহীন একজন যুবক এবং গল্পের নায়ক যে কলেজ থেকে গোয়েন্দাগিরি শুরু করেছে। নিজেকে প্রাইভেট ডিটেকটিভ থেকে সত্যান্বেষী বলে পরিচয় দিতে পছন্দ করেন কারণ সত্য খোঁজা তার কাজ।
🌼সত্যবতীঃ সত্যাবতীও পিতামাতাহীন এবং একটা কেস সমাধান করার সময় ব্যোমকেশের সাথে পরিচয় এবং বিয়ে।
🌼অজিতঃ মূলত গল্পকার এবং ব্যোমকেশের বন্ধু। ব্যোমকেশ কোন কেস সমাধান করলে অজিত সেটার গল্প লিখে বই প্রকাশ করে।
🎞ডিটেক্টিভ থ্রিলার গুলো প্রথম থেকে অডিয়েন্সকে যেরকম গেইস করার মধ্যে রাখে আর একটু সময় নিয়ে স্টোরির একেকটা লেয়ারগুলো খুলতে থাকে, এখানেও তার আলাদা কিছু নেই । স্টোরি নিয়ে আমার এমনিতেও কোনো সমস্যা নেই। তবে প্রতিটা স্টোরির শেষে সবকিছু গিয়ে দাঁড়ায় সম্পদজনিত ব্যাপার, একটু ফিল্টার করে এন্ডিংগুলোও ইউনিক রাখার চেষ্টা করলে আরো ভালো লাগতো। তবে ব্যোমকেশ হিসেবে অর্নিবান কে অনেক ভাল লেগেছে।
মোট ১১ টা গল্প থেকে ৬ সিজনে মোট ১৪ টা এপিসোড তৈরি হয়েছে। কিছু সিজন রয়েছে যে একটা গল্পেই শেষ হয়েছে। এপিসোড গুলো প্রায় ৪০-৫৫ মিনিট করে একটা সিজন ২/৩ ঘন্টা করে মানে একটা সিনেমা বলা যায়।
সত্যি বলতে ব্যোমকেশ সিরিজের কোনো বই-ই পড়া হয় নি। এই জন্য আমার কাছে যথেষ্ট ভাল লেগেছে। যারা বই পড়েছেন, তাদের কেমন লাগবে বলতে পারছি না। তবে যারা ক্রাইম, মিস্টেরি, ডিটেক্টিভ, থ্রিলার জনরার কন্টেন্ট দেখতে ভালোবাসেন, তারা একবার ট্রাই করে দেখতে পারেন। স্পেশালি যদি বাংলায় ভালো কিছু দেখতে চান বা খুঁজছেন, তাহলে অবশ্যই দেখার জন্য রেকমেন্ডেশন রইলো।

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply