You will face many defeats in life, but never let yourself be defeated.

— Maya Angelou

Movie : The Dictator (2012)

Review:

💢 No spoilers …
Ahhh America, the birthplace of AIDS 😂
বলছিলাম ডার্ক কমেডি মুভি ” দা ডিক্টেটর ” এর একটি ডায়লগ । এই ডায়লগ পড়ে নিশ্চয়ই বুঝতে পারছেন কোন লেভেলের কমেডি মুভি এইটা । তবে আসল কথা হইলো , এইটা তো জাস্ট ট্রেলার । এর থেকে মারাত্মক লেভেলের হাসতে হাসতে পেট ব্যাথা করার মতো ডায়লগে ভরপুর মুভিটা । ফার্স্ট টু লাস্ট এক সেকেন্ডের জন্যও হাসি থামানো কষ্টকর । কোন কোন সিচুয়েশননে হাসতে হাসতে তো কান্না করার মতো অবস্থা হয় । হবেই বা না কেন , বিজিএম থেকে শুরু করে সবার এক্টিং , ডায়লগ , কার্যকলাপ হাই লেভেলের হিউমারে ঠাসা । আমার দেখা অন্যতম সেরা কমেডি মুভি ” দা ডিক্টেটর ” নিঃসন্দেহে 😍 ।
মুভিটি মূলত পলিটিক্যাল স্যাটায়ার । তো যাকে ঘিরে মুভির কাহিনী এগিয়ে চলে সে হচ্ছে রিপাবলিক অফ ওয়াদিয়ার একচ্ছত্র অধিপতি , বোকা , বর্বর , এন্টি ওয়েস্টার্ন এডমিরাল জেনারেল আলাদিন । তাকে রক্ষা করার জন্য তার সাথে সবসময় থাকে ভার্জিন নারী সৈন্যোর দল 😂 । এমনকি সে ওয়াদিয়ার ডিকশনারির অনেক শব্দ পরিবর্তন করে আলাদিন রেখে দিয়েছেন । আর আলাদিনের একমাত্র শত্রু ইজরায়েল । তো ইজরায়েলে হামলার জন্য সে নিউক্লিয়ার অস্ত্র তৈরি করে । এই খবর শোনার পর ইউএন সিকিউরিটি কাউন্সিল ওয়াদিয়াতে সেনা অভিযানের হুমকি দেয় , যদি আলাদিন নিজে এসে সবকিছু ক্লিয়ার করে ভাষণ না দেয় । আলাদিন ঠিক করে সে ইউএস যাবে । আর ইউএস যাওয়ার পরপরই ঘটে এক দুর্ঘটনা । আলাদিন কিডন্যাপ হয়ে যায় । আর এর পরেই শুরু হয় আসল খেলা । কে কিডন্যাপ করল ? জানতে হলে দেখতে হবে মুভিটি । হাসতে হাসতে খুন হয়ে যাবেন গ্যারান্টি 😂।
অভিনয়ের কথায় আসলে সবার আগে যার নাম বলতেই হয় সে হচ্ছে সাচা ব্যারন কোহেন এর কথা । এডমিরাল জেনারেল আলাদিন চরিত্রে সে অস্থির লেভেলের অভিনয় করসে,তার বলা প্রতিটা ডায়লগ শুনে আপনি হাসতে বাধ্য , সে আবার এই মুভির কো-রাইটারও । এর বাইরে নিউক্লিয়ার নাদালের অভিনয়ও অনেক ভাল্লাগসে । বাকিদের অভিনয়ও দেখার মতো ছিল । মুভির বিজিএম জোস ছিল । বিজিএম এর জন্য হাসি আরো বেশি আসছে । সব মিলিয়ে ১ ঘন্টা ৩৮ মিনিট হাসতে হাসতে শেষ হয়ে যাবেন 😂।
সবশেষে আরেকটি সেরা ডায়লগ দিয়ে শেষ করছি ..
Twenty dollars a day for internet ? What the f*?! And they accuse me of being an international criminal ? 😂

সাজিদ আল জামি(মুভি লাভারস অব বাংলাদেশ)

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply