The way to get started is to quit talking and begin doing.

— Walt Disney

ফিল্মঃ লাল নীল Lal Nil Film

17min | Short, Crime, Drama | 29 May 2020 (Bangladesh) Drug addict Kalam has come to a public toilet. He comes here routinely with no cash. The clerk of the toilet is extremely disturbed on him.

Lal Nil (2020) – IMDbwww.imdb.com › title
8.7/10
IMDb
5/5
Facebook
Director: Adil Khan
Cast: Sohel Mondol, Nasir Uddin Khan, Aurnob Hasnat, Hossain Ahmed Masum

প্রথমেই ধন্যবাদ পাবার অধিকার রাখে পরিচালক #ভিকিজাহেদ । এই ধরনের একটি নির্মানে অর্থ লগ্নি করার জন্য। যাইহোক ! আপনার দেখা দেশি প্রচলিত নাটক/সিনেমার গল্পগুলোর থেকে একদমই ভিন্ন কিছু দেখতে চান? তাহলে ইয়ুটিউবে দেখে ফেলুন এই শর্টফিল্মটি। ফিল্মঃ #লালনীল
অভিনয়ঃ সহেল মন্ডল, নাসির উদ্দিন খান, সৈয়দ গোলাম সারওয়ার এবং আরো অনেকে
পরিচালকঃ আদিল খান
প্রয়োজকঃ ভিকি জাহেদ

একটি রাস্তার পাশের পাবলিক টয়লেটে যে কত ধরনের কান্ড ঘটে বা ঘটে যেতে পারে! ১৭ মিনিট ২৩ সেকেন্ড এর এই ফিল্ম না দেখলে আমি কোনদিন ভাবতেও পারতাম না! পুরো শর্টফিল্মটি শুট করা হয়েছে আইফোন ৬ প্লাস দিয়ে! না বলে দিলে সেটাও বুঝতাম না!
কিছুদিন আগে আলোড়ন তোলা সহেল মন্ডলকে হঠাৎ করে ইয়ুটিউবের থাম্বনেইলে চোঁখে পরতেই আমি তাতে ক্লিক করি। ইয়ুটিউবে নিজে থেকে না এলে, আমি নিজেও হয়তো এই ফিল্মটির ব্যাপারে কোনদিন জানতামই না!

সহেল_মন্ডল! এই লোক অভিনয়ের প্রমাণ তো দিয়েছেনই আমাদের কয়েকদিন আগে। আবারও তার দুর্দান্ত অভিনয় ক্ষমতা দেখলাম আমি এখানে! এখানে তিনি মিনিটে মিনিটে ছড়িয়েছেন মুগ্ধতা!

সাথে আরেকজনের কথা বলব। আরেকজন অভিনয়ের জগতে পাক্কা খেলোয়াড়!

নাসিরউদ্দিনখান! উনি কিন্তু তাকদীর ওয়েব সিরিজেও ছিলেন। কিন্তু সহেল মন্ডল যেমন আলোচনায় এসেছিলেন নাসির উদ্দিন খানকে নিয়ে এই তুলনায় কমই কথা হয়েছে সব মহলে।

এই নাসির-সহেল জুড়ির অভিনয়ের ডেডিকেশন কোন লেভেলের হতে পারে! তা আপনি #শর্টফিল্ম_লালনীল না দেখে, শুধু আমার কথায় বিশ্বাস করবেন না! তাদেরকে আমি যদি সামনা সামনি বলতে পারতাম কিছু কথা! অনুরোধ করতে পারতাম যদি! ‘ভাই আপনারা ওই একই গল্প! সেই একই জিনিস আমাদের বারবার দেখানোর কাজগুলো না করে। এই ধরনের একেবারে আলাদা গল্পগুলো করার যে সিদ্ধান্ত নেন বা নিচ্ছেন। এরকমই থাকবেন সবসময়। প্লিজ!!’

সৈয়দগোলামসারওয়ার! উনাকেও দেখলাম এখানে। সেই ছোট বেলার ৪২০ নাটকের বাড়িওয়ালা চাচা। একটাই ডায়লগ ছিল এই ফিল্মটিতে উনার। কিন্তু এই একটা ডায়লগই তিনি দিয়েছেন খুবই সাবলিল ভাবে!

শর্টফিল্মটিতে ছিল খুব জোস একটি র‍্যাপ সং। লিরিক্স গুলো ছিল গল্পের সাথে সামঞ্জস্য এবং খুবই আলাদা!
শর্টফিল্মটির পরিচালক আদিল খান। তার নেক্সট কাজের জন্য অপেক্ষা করছি । আশা করি এর থেকেও ভিন্ন কিছু দেখবো।

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply