Never let the fear of striking out keep you from playing the game

— Babe Ruth

Movie: Third Person Singular Number

Review:

নুসরাত ইমরোজ তিশার অভিনীত প্রথম সিনেমা এটি ।
🎬Movie: Third Person Singular Number 🇧🇩
🔑Genre: Drama
🕕Runtime: 2hr 4 min
📢Initial Release: December 11,2009
🎥Director: Mostofa Sarwar Farooki
📃Writer: Mostofa Sarwar Farooki (screenplay)
Anisul Haque (screenplay)
🎓Cast: Nusrat Imrose Tisha(Ruba Haque),Mosharraf Karim (Munna),Rashed Uddin Ahmed Tapu (Tapu),Abul Hayat (Mr. rahman),Aparna Ghose and others
💰Budget: unknown (if u know please inform me)
💵Box Office: unknown (same)
🔵IMDb rating: 7.1/10
{ 92% google user liked the film]
{38% Rotten tomatoes}
🔴Personal rating: 8.5/10
📍Award: Meril-Prothom Alo award (2010)
⚠️ NO Spoiler Alert
⚫সময়টা ২০১০-১১ সাল কিন্তু কোনো বাংলা গানপ্রেমি হাবিব ওয়াহিদ ও ন্যান্সির দিধা গানটি কখনো শোনেনাই সেটা বেশ অকল্পনীয় বিষয় বটে (বাহির বলে দূরে থাকুক ভিতর বলে আসুক না,ভিতর বলে দূরে থাকুক বাহির বলে আসুক না)।তবে গানটা অনেকে শুনলেও,যে সিনেমার গান এটি তা হয়তো আমরা অনেকেই জানিনা। সিনেমার নাম Third Person Singular Number । সচারাচর এমন ধরণের সিনেমা আমাদের দেশে খুব বেশি বানানো হয় না। (যদিও বেশ ভালো মানের এবং ভিন্ন গল্পের সিনেমা এখন আমাদের দেশেও তৈরি হচ্ছে)
⚪মুভির শুরুতে দেখা যায় একজন মুসলিম নারী,সমাজের রীতি ভেঙে তার বয়ফ্রেন্ডের সাথে live together করে। এর কিছুদিন পরেই তার বয়ফ্রেন্ড খুনের দায়ে জেলে গেলে,বেশ খারাপ পরিস্থিতির মুখোমুখি হতে হয়,প্রথমত থাকার জন্য কোনো জায়গা থাকেনা,এর উপরে তার ছিলনা কোনো চাকরি,মায়ের বাড়িতে আগে থেকেই যাতায়াত বন্ধ (এ যেন মরার উপর খারার ঘা) । তবে শেষমেষ বেশ ভালোভাবেই সব কিছুর মোকাবিলা করেন। সিনেমার মূল ক্যারেক্টার তিশাকে feminist হিসেবেই দেখানো হয়েছে।মোশাররফ করিম এবং তপুর ক্যারেক্টার দুটো বেশ ভালো ছিল। তপুর অপরিপক্ব অভিনয় ও বেশ ভালোই লেগেছে। তবে মুভির পরিচালক বেশ ব্যালেন্সড রেখেছেন প্রতিটা ক্যারেক্টার । তার চেয়ে বড় বিষয় এধরণের মুভিতে দেখা যায় কেবল feminist বা লিড ক্যারেক্টারটকে পজিটিভ রেখে দিন দুনিয়ার বাকি সব কিছু নেগেটিভ তবে এই মুভিটা একদমই আলাদা এদিক থেকে। মুভির অভিনয়,ডায়ালগ বেশ ভালো লেগেছে তবে মুভির ফিনিশিং টায় বেশ হতাশ হয়েছি,মোস্তফা সরোয়ার ফারুকী অবশ্যই এর চেয়ে ভালো সমাপ্তি দিতে পারতেন মুভিটার।একটু ভিন্ন ধরণের বাংলা মুভি দেখতে চাইলে দেখতে পারেন,কিন্তু দেখলে যে আপনার ভালো লাগবেই তার গ্যারান্টি দিতে পারছিনা।
📌 “জেলার সাহেব: বড় জেলের চেয়ে ছোট জেল উত্তম”
{মুভি দেখা শেষ হলে আপনি নিজেই অনুভব করতে পারবেন উক্তিটা}

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply