Give, even if you only have a little.

— Buddha

The White Tiger (2021)

Review:
♦️সদ্য NETFLIX এ মুক্তি পেয়েছে #The_White_Tiger মুভিটি। ট্রেইলার দেখেই মুভিটি দেখার আগ্রহ জেগেছিলো। আর মুভিটি দেখার পর বুঝতে পারলাম সে আগ্রহ বিফলে যায় নাই। তবে রিভিউ তে যাওয়ার আগে একটা কথা বলে নেই। এই মুভিটি বলিউড মুভি হলেও এই মুভিটি ইংরেজি তে রেকর্ড করা হয়েছে। গতানুগতিক বলিউড মুভি দেখতে দেখতে আপনি ক্লান্ত হয়ে গেলে এই মুভিটি দেখে নিতে পারেন। একটু ভিন্নতা তো অবশ্যই পাবেন মুভিতে । আর রাজকুমার রাও আমার অনেক পছন্দের একজন অভিনেতা। তার অভিনীত কোন মুভি দেখবো না তাই আবার হয় নাকি!
♦️একজন নিচু জাতের ছেলের নিচু থেকে উপরে আসার গল্প দিয়ে সাজানো হয়েছে মুভিটি। ছেলেটির নাম বলরাম। শুরুতে এই বলরাম কে নিয়ে একটু বলি। এক কথায় এর অভিনয় মুগ্ধ করেছে আমাকে। তার অভিনয় যে কারো ভিতর দাগ কাটবে এতটুকু বলতে পারি আমি। ক্লাসে সবার চেয়ে ভালো স্টুডেন্ট বলরাম শেষ পর্যন্ত পড়াশোনা করার সুযোগ পায় না। তাকে তার দাদীর কথা মত কয়লা ভাঙতে হয়। বড়লোকের কত সুযোগ, অথচ গরীব রা অসুস্থ হলে সামান্য চিকিৎসা টুকু পায় না। বলরাম তার দারিদ্রের জন্য তার টি বি রোগে আক্রান্ত বাবার চিকিৎসা করাতে পারে নাই। তো আমি অল্প করে স্পয়লার বলে দিচ্ছি।

Light_Spoiler⚠️

♦️মুভির শুরুতে দেখা যায় বলরাম নামের এক গ্রামের গরীব ঘরের ছেলে, যে কিনা সব ধরনের সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। ঠিক মত পড়াশোনা করতে পারছে না। এতটাই অসহায় অবস্থা যে বিনা চিকিৎসায় তার বাবা মারা যায়। এদিকে আমেরিকা থেকে আসে অশোক( রাজকুমার রাও)। সে সম্ভ্রান্ত পরিবারের ছেলে। এছাড়া তারা অবৈধ ব্যবসার সাথে জড়িত। তো সে একবার বলরামের গ্রামে আসে, আর সেদিন বলরাম প্রথম বারের মত তাকে দেখে।
♦️তো বলরাম একদিন তার বাসায় যায় কাজের জন্য। প্রথমে তাকে ভেতরে ঢুকতে না দিলেও পরে ঢুকতে দেয়া হয়। সেখানে সে ড্রাইভারের চাকুরী শুরু করে। তবে বলরাম সেখানে খুব ভালো ব্যবহার পেতো না। একদিন অশোকের স্ত্রীর জন্মদিনে পার্টি শেষ করে রাতে বাসায় ফেরার সময় ঘটে এক ভয়ংকর ঘটনা। তারা দুজনের সেদিন মদ্যক অবস্থায় ছিলো। পিংকি জোর করে বলরাম কে নিজে ড্রাইভ করে। হঠাৎ একটা বাচ্চা মেয়ে গাড়ির সামনে এসে পরে আর সে মারা যায়। এই ঘটনায় সবাই খুব কষ্ট পেলেও সেখান থেকে পালিয়ে যায় তারা। বলতে গেলে সেই থেকেই ঘটনা শুরু। একে তো নতুন মুভি এর পর যদি সব কাহিনী বলে দেই তাহলে অনেকের দেখার আগ্রহ টাই নষ্ট হয়ে যাবে। তাই আমি আর কিছু বলছি না। বাকীটা আপনারা মুভিতেই দেখতে পাবেন।
♦️মুভির প্রতি টা দৃশ্য দেখতে দেখতে আপনার চোখের সামনে ধনী আর গরীবের পার্থক্য ভেষে উঠবে। সমাজে এমন বলরাম অহরহ আছে। তবে কি হয়েছিলো শেষ পর্যন্ত! বলরাম কিভাবে নিচু থেকে উঁচু তে এসেছিলো তা জানতে হলে মুভিটি ঝটপট দেখে ফেলুন। আশা করছি সবার মুভিটি ভালো লাগবে। ধন্যবাদ সবাইকে♥
✴️ The White Tiger (2021)
✴️IMDb : 6.4
✴️Personal Rating : 8/10
✴️Run Time : 2 hours 5 minutes

Mohshina Tushi(মুভি লাভারস অব বাংলাদেশ)

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply