n the end, it’s not the years in your life that count. It’s the life in your years

— Abraham Lincoln

KOODE (2018)

Review:

এতো জটিল, মাথা-ঘোরানো সব মুভি/সিরিজ দেখতে দেখতে যদি নিজেকে একটু রিফ্রেশমেন্ট দিতে চান তাহলে মালায়ালাম মুভির বিকল্প নেই … ❤️
🎬 KOODE (2018)
Genre : Drama/Romance
Language : Malayalam (B-Sub Available)
IMDb : 7.6/10
** স্পয়লার নেই **
সাধারণ একটা গল্পকে কেন্দ্র করে মুভিটা বানিয়েছেন ডিরেক্টর অঞ্জলি মেনন । তার আগের কাজ যেমনঃ ব্যাংগালোর ডেইজ, উস্তাদ হোটেল যারা দেখেছেন তারা জানেন অঞ্জলি মেনন কি সাবলীল অথচ গভীর কাজ উপহার দিতে পারেন !!!
মুভিটা মূলত ভাই-বোন’র ভালোবাসা, স্নেহ-আদর নিয়ে নির্মিত । তবে ভাই-বোন’র গল্পকে কেন্দ্র করে আরো বেশ কয়েকটি গল্প এ্যাড হয়েছে মুভিতে ।
মালায়ালাম ইন্ডাস্ট্রির জন্যে সিনেমাটোগ্রাফি যেন গড গিফটেড! অবশ্য এতো সুন্দর, মনোরম লোকেশনে শ্যুট হলে সিনেমাটোগ্রাফি আরো সহজ হয়ে যায়।
এবার আসি স্ক্রিন-প্লে’তে, আমার কাছে যেকোনো মুভির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ‘স্ক্রিন-প্লে’। স্ক্রিন-প্লে যদি ভালো মানের হয়, আপটু মার্ক হয় তাহলে অনেক সময় এভারেজ কোনো স্টোরির মুভিও অসাধারণ হয়ে ওঠে। ঠিক তেমনটাই ঘটেছে এই মুভিতে। স্টোরি এভারেজ, তবে স্ক্রিন-প্লে টপ নচ।
[ মুভিটা ২০১৪ সালের মারাঠি মুভি ‘হ্যাপি জার্নি’ এর আদলে নির্মিত হয়েছে , যদিও এটা দেখা হয়নি। ]
অভিনয় ; থ্রিলার কিং পৃথভিরাজ সুকুমারানকে নতুনভাবে আবিষ্কার করলাম। থ্রিলার জনরা ছাড়াও যে দর্শককে আরো অনেক কিছু অফার করার আছে সেটা তিনি প্রমাণ করেছেন।
এছাড়া নাজারিয়া নাজিম’র কিউটনেস আর পাকনামি পুরো মুভিজুড়ে ইনজয় করবেন।
আর লাস্ট বাট নট দ্য লিস্ট, ‘পার্ভাতী থিরুভোথু’। এই মানুষটাকে যত দেখি ততই ভালোবাসতে ইচ্ছা করে। আমার মনে হয় পার্ভাতী নিঃসন্দেহে ইন্ডিয়ার টপ ৩ এক্ট্রেসদের মধ্যে একজন।
এছাড়াও রোশান ম্যাথুস, রানজিথসহ বাকি সবাই যথেষ্ট ভালো অভিনয় করেছেন।
আর গানগুলোর কথা না বললেই নয় ! কোনো গানের লিরিক্স বিন্দুমাত্র বুঝিনি , তবুও প্রত্যেকটা গান মন জয় করে নিয়েছে। মুভি দেখার সময় আপনি গানগুলো স্কিপ করতে চাইলেও পারবেন না। মিউজিশিয়ানদের আলাদাভাবে ধন্যবাদ দিতেই হয়৷
মুভিশেষে একটা দীর্ঘশ্বাস ফেলবেন এবং এই মুভিকে হয়তো আপনার ফেভারিট লিস্টে এ্যাড করবেন , হ্যাপি ওয়াচিং।

Ashraful Alam Eco(মুভি লাভারস অব বাংলাদেশ)

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave A Comment