Work out your own salvation. Do not depend on others.

— Buddha

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তি

প্রতিষ্ঠানের নাম:

Office of the Conservator of Forests, Chattogram Circle, Chattogram(BFDCTG)


সংক্ষিপ্ত নাম:

BFDCTG

আবেদন শুরুর তারিখ:

31 অক্টোবর, 2022

আবেদনের শেষ তারিখ:

20 নভেম্বর, 2022

বিজ্ঞপ্তির নং:

22.01.0000.701.11.001.22.2643

ওয়েব লিংক:

http://www.bfdctg.teletalk.com.bd/

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের আওতাধীন বন অধিদপ্তরের নিম্নবর্ণিত রাজস্ব খাতভূক্ত শূণ্য পদসমূহে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশী প্রকৃত নাগরিকদের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে (http://bfdctg.teletalk.com.bd ওয়েবসাইটে) দরখাস্ত আহ্বান করা যাচ্ছে। অনলাইন (Online) ব্যতীত কোন আবেদন গ্রহণ করা হবে না।


ফরেস্ট গার্ড (বন প্রহরী)

পদের সংখ্যা: ৭৫ (পঁচাত্তর)

বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-১৭ বেতন স্কেল টাকা ৯,০০০-২১,৮০০

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: ক) যে কোন স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। খ) উচ্চতা ১৬৩ সে.মি. ও বুকের মাপ ৭৬ সে.মি.

যে জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন: খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি ও কুমিল্লা জেলা ব্যতিত চট্টগ্রাম বিভাগের সকল জেলা।
তবে, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

অফিস সহায়ক:

পদের সংখ্যা: (আট)

বেতন গ্রেড ও স্কেল: গ্রেড-২০ বেতন স্কেল টাকা ৮,২৫০-২০,০১০

শিক্ষাগত ও অন্যান্য যোগ্যতা: ক) যে কোন স্বীকৃত বোর্ড হতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। খ) সুস্বাস্থ্যের অধিকারী।

যে জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন:

খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি ও কুমিল্লা জেলা ব্যতিত চট্টগ্রাম বিভাগের সকল জেলা।
তবে, এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় চট্টগ্রাম বিভাগের সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন ।

আবেদন ফরম পুরণ ও নিয়োগ পরীক্ষা সংক্রান্ত শর্তাবলী

আবেদন শুরুর তারিখে (৩১/১০/ 2022 খ্রিঃ) আবেদনকারীর বয়স ১৮-৩০ বৎসরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য সর্বোচ্চ বয়স ৩২ বৎসর এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের জন্য সর্বোচ্চ বয়স ৩০ বৎসর হতে হবে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২২ সেপ্টেম্বর, ২০২২ খ্রিঃ তারিখের ০৫.০০.০০০০.১৭০.১১.০১৭২০-১৪৯ নম্বর স্মারকের নির্দেশনা অনুযায়ী ২৫/০৩/২০২০ খ্রিঃ তারিখে যে সকল প্রার্থীর বয়স সর্বোচ্চ বয়সসীমার মধ্যে রয়েছে সে সকল প্রার্থীও আবেদন করতে পারবেন। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।
২. সরকারি, আধাসরকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে।
অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী ও শর্তাবলী
ক) পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীকে http://bfdctg.teletalk.com.bd ওয়েবসাইটে নির্ধারিত আবেদনপত্র পুরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম এবং ফি জমা প্রদান করতে হবে।

আবেদনের সময়সীমা নিম্নরূপঃ
(i) Online আবেদনপত্র জমাদান শুরুর তারিখ ও সময় 31/10/2022 খ্রিঃ সকাল ৮.০ টা।
(i) Online আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় 20/11/2012 খ্রিঃ বিকাল ৩.০ টা পর্যন্ত। উক্ত সময়সীমার মধ্যে user ID প্রাপ্ত প্রার্থীগণ পরবর্তী ৭২ (বাহাত্তর) ঘন্টার মধ্যে এস.এম.এস. এর মাধ্যমে পরীক্ষার ফি জমা দিবেন।
খ) Online আবেদনপত্রে প্রার্থী তার রঙ্গিন ছবি (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৩০০ Pixel) ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ × প্রস্থ ৮০ Pixel) স্ক্যান করে নির্ধারিত স্থানে Upload করবেন। ছবির সাইজ সর্বোচ্চ 100 KB ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০ KB হতে হবে।
গ) Online আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online এ Submit করার পূর্বে পূরণকৃত সকল তথ্য সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।
ঘ) প্রার্থী Online এ পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্টকপি পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসাবে সংরক্ষণ করবেন।

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply