অপেক্ষা হলো শুদ্ধতম ভালোবাসার একটি চিহ্ন। সবাই ভালোবাসি বলতে পারে। কিন্তু সবাই অপেক্ষা করে সেই ভালোবাসা প্রমাণ করতে পারে না।

— – হুমায়ূন আহমেদ

নবযৌবনা মুসলিমরা অধঃপতনে লিপ্ত!!

তারা জানে তারা সব বুঝে কিন্তু তারা বধির, বোবা এককথায় হাবাগোবা ।

আমি কে?

আমি কেন পৃথিবীতে আসলাম?
আমার অস্থিত্বের সত্তা কে?
পৃথিবীতে আমার কাজ কি?
এই প্রশ্নগুলো কি আমাদের ভাবায় ?

বলতে ছিলাম অধঃপতনের কারণ হলো বিপরীত আকর্ষনের প্রতি অবৈধতায় লিপ্ত। আমাদের মস্তিষ্কে বিষয়টি এতসুক্ষভাবে বিশ্লেষিত যে এটার অপজিট দিকটা আমরা ভেবে দেখি না । ভেবে না দেখার প্রকৃষ্ট কারণ হৃদয়ে শান্তি নেই । আল্লাহ্ বলেন নিশ্চয় নামায অশ্লীল কাজ থেকে বিরত রাখে । অনেকে নামায পড়েও অশ্লীলতায় লিপ্ত । আসলে শয়তান খুব কৌশলে আমাদের নামায থেকে বিরত রাখে বিধায় হৃদয়ে শান্তি নেই , আমরা ছলে_বলে অশ্লীলতায় লিপ্ত।
আমরা মৃত, আমাদের সাব কনসাস মাইন্ড কেন চিন্তা করেনা এগুলো হারাম এগুলো সঠিক কাজ নয় । অনলাইনে দেখলাম একজন প্রেয়সীর জন্য আত্নহত্যা করলো অন্যজন দেখলাম তার সাফাই গেয়ে মেয়েদের কাল নাগিনী উপাধিতে ভূষিত করলো । কেন ভাই? আমাদের জীবন কি এতই তুচ্ছতাচ্ছল্য ।
তুমি মরে গিয়ে কি দেখালে কি প্রমান করালে , তুমি খুব নিচ, তুমি তুচ্ছ, তুমি জঘন্য , তোমার বেঁচে থাকার অধিকার নেই এটাইতো! তাহলে কেন নিজেকে হত্যা করার আগে ভাবলে না আমি এটা করতে পারি না এটা করলে আমার অধঃপতন নিশ্চিত । কেন আমরা অন্যের অধঃপতন থেকে শিক্ষা নেই না ।
তুমি/আমরা এটা পারবো না কারণ তুমি/আমরা মৃত। আমরা কবে মৃত্যুর অভিনয়ের কৃষ্ণগহব্বর থেকে বের হবো ।

Writer: Jubayer

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply