The moment you accept what troubles you’ve been given, the door will open.

Troll (2021) | Apurba | Tasnia Farin | Shatabdi Wadud | Rashed Mamun Apu | Sanjoy Somadder | 2020

Review:

Title: Troll Teaser
Cinematic Originals: Troll
Director: Sanjoy Somadder
Star Cast: Apurba,Tasnia Farin,Shatabdi Wadud,Rashed Mamun Apu,Sanjoy Somadder.
Produced By Turn Communication

◾ভাই কি পাঠাইলি এইডা,পুরাই মাখন,মাথা নস্ট।আরে ভাই এইগুলা তো স্যাম্পল,আমার কাছে পুরা গোডাউন আছে।◾
🎴এক একটা মেয়ে বুঝি এক একটা গোডাউন! এই মাত্র দেখা শেষ করলাম ওয়েব ফিল্ম #Troll. বর্তমান বাংলাদেশের যে অবস্থা, তার সাথে একদম মিলে গেলো এই ওয়েব ফিল্ম টি। আচ্ছা শুরু করার আগে আমি তাদের একটা বিশাল বড় ধন্যবাদ দিতে চাই যারা এত চমৎকার একটি কাজ আমাদের উপহার দিয়েছেন। সে ক্ষেত্রে আমি ধন্যবাদ দিবো সঞ্জয় সমাদ্দার কে। কারন এত সুন্দর কাজ টি তিনিই আমাদের জন্য উপহার হিসেবে তৈরী করেছেন।বর্তমানে এমন একটা অবস্তা হয়ে গেছে যা আমাদের কারো অজানা নয়। আর আমরা যারা সোশ্যাল মিডিয়ার সাথে পরিচিত তারা তো নিয়মিত এইসব ট্রল দেখেই যাচ্ছি। কিচ্ছু করার নাই চোখের সামনে চলে আসে। কারন সমাজে কিছু জানোয়ার আছে যারা মনে করে তারা কোন মায়ের পেট থেকে হয় নাই,তারা কোন মায়ের বুকের দুধ পান করে নাই, তাদের কোন বোন যে ঘরে আছে সে কথা মাথাতেই নাই। বা একবার চিন্তাও করে না যে তারাও একদিন কোন কন্যা সন্তাদের জনক হতে পারে। গুটি কয়েক পশুর জন্য পুরো পুরুষ সমাজের মাথা আজকে নত হয়ে আছে।
🎴রাস্তায় একটা মেয়ে দেখলেই বখাটে গুলা বলে উঠে,মাম্মা হেব্বি মাল, সাইজ কত রে? ফিগার দেখছস পুরা আগুন রে মাম্মা। কিন্তু তারা একবার চিন্তা করে সেই মেয়েটি কারো বোন, কারো মা হতে পারে। আর যদি একটা ট্রল পাওয়া যায় তাহলে তো কথাই নাই। বন্ধুরা মিলে ঝাপিয়ে পরে। আমি সবার কাছে আগে মাফ চেয়ে নিচ্ছি, কারন আমি যে কথা গুলো যে ভাবে বলছি সে ভাবে বলা হয়তো আমার ঠিক হচ্ছে না। কিন্তু কি করবো সমাজটা এমনি হিংস্র হয়ে গেছে। এবার অন্য প্রসঙ্গ নিয়ে কথা বলি।
🎴আমাদের দেশীয় কন্টেন্ট গুলোর দিন দিন উন্নতি দেখে এত এত ভালো লাগছে যা ভাষায় প্রকাশ করার মত না। তকদীর, জানোয়ার এরপর দেখলাম ট্রল। এক কথায় অসম্ভব। বার বার মনে হচ্ছিলো একটা হলিউড বা কোরিয়ান বা যে কোন ইন্ডাস্ট্রির থ্রিলার মুভিগুলো কে সমানে সমান ভাবে টেক্কা দেয়ার ক্ষমতা রাখে আমাদের দেশীয় এমন কন্টেন্ট গুলো এবং আমি কেনো সবাই একি কথা বলবে চোখ বন্ধ করে। কি দেখলাম এতক্ষন চোখের সামনে! উফফ যেমন ভালো লেগেছে তকদীর,তেমন জানোয়ার এরপর আবার ট্রল।আচ্ছা আপনারা কারা জানোয়ার দেখেছেন? দেখার পর কি মনে হয়েছে এই জানোয়ার গুলার যদি নিজ হাতে শাস্তি দেয়া যেত! বিশেষ করে তাদের বলছি এইবার দেখেন প্রতিশোধ কি জিনিস। ভিক্টিম সুযোগ পেলে কত ভয়ংকর ভাবে এর প্রতিশোধ নিতে পারে তাই দেখতে পারবেন আপনি ট্রল ওয়েব ফিল্ম এ। তবে আমি একটু সতর্ক করে দিতে চাচ্ছি। যারা কিনা রক্ত দেখতে ভয় পান বা হার্ট দুর্বল তারা দেখবেন না।
🎴এবার আমি একটু নিজের ব্যক্তিগত মতামত নিয়ে বলি। সঞ্জয় সমাদ্দার অবশ্যই একজন ভালো নির্মাতা। তার কাজ নিয়ে কোন কথা হবে না। আর ট্রল নিয়ে আমি অনেক বেশী আশাবাদী ছিলাম।আর তা শতভাগ পূর্ণ হয়েছে।আর বর্তমানে এই ওয়েব ফিল্ম গুলো ব্যাপক ভাবে জনপ্রিয়তা পাচ্ছে। আশা করছি এরপর আমরা আরো চমৎকার কাজ পাবো। বাংলাদেশে এমন সিরিয়াল কিলিং টাইপ কাজ থাকলেও আমার খুব একটা দেখা হয়নি। তবে ট্রল দেখার পর তো মনে হচ্ছে আমাদের দেশেও সম্ভব এমন থ্রিলার টাইপ ওয়েব ফিল্ম,ফিল্ম, নাটক বা টেলিফিল্ম। এর স্ক্রিন প্লে, ডায়লগ, লাইটিং, ব্যাকগ্রাউন্ড মিউজিক সব আমার কাছে ভালো লেগেছে। আর আমার মনে হয়েছে বাস্তবতার সাথে যথেষ্ট মিল ছিলো।এবার আমি একটু করে ঘটনা বলছি।যারা স্পয়লার পছন্দ করেন না তারা শুধু উপরের লিখা টুকু পড়বেন। কারন নতুন কিছুর স্পয়লার অনেকেই পছন্দ করেন না।

Light_Spoiler ⚠️

◾”আরে ওরা হইলো ফিল্মের মাগী ছাগী, ওগো কি এই সব কিছুতে যায় আসে”!◾
🎴এরা বুঝি মানুষ না তাইনা! শুরুতে দেখা যায় শহরে একের পর মানুষ মারা যাচ্ছে, তাদের কে বা কারা হাতুড়ি দিয়ে পিটিয়ে মেরে ফেলে। তাদের লাশ পুরো বিকৃত অবস্থায় পাওয়া যাচ্ছে। পুলিশ খুনীদের ধরতে মরীয়া হয়ে উঠেছে। কিন্তু কোন ভাবেই এর হদিস করতে পারছে না। কিন্তু খুনের ধরন দেখে বোঝা যাচ্ছে একজন সিরিয়াল কিলার এই খুন গুলো করছে।আচ্ছা কে করছে এই খুন। কেনোই বা করছে,কি তার উদ্দেশ্য! অপূর্ব এক কথায় অসাধারন অভিনয় করেছেন। আমি এমনি তেই উনার অন্ধ ভক্ত। ট্রল দেখার পর পাগল হয়ে গেছি পুরা। নিজের চরিত্র টি খুব ভালো করেই ফুটিয়ে তুলেছেন তিনি। অন্যদিকে তাসনিয়া ফারিন চমৎকার অভিনয় করেছেন। শুধু এরাই নন। বাকী সবার অভিনয় ছিলো দুর্দান্ত। আমি আর বেশী কিছু বলে সবার দেখার মজা নষ্ট করে দিতে চাচ্ছি না। বাকী টা নিজেরাই দেখে নিন।
🎴আপনি একটি পিওর দেশীয় কন্টেন্ট বলতে যা বুঝেন তার সব কিছু আছে ট্রলে। আমাদের দেশে সোশ্যাল মিডিয়া তে বিভিন্ন পেইজে পেইজে এমন ট্রল অহরহ পাওয়া যায়। আর যারা এক স্বীকার হয় শুধু মাত্র তারা বোঝে কি পরিমাণ যন্ত্রণা তাদের সহ্য করতে হয়। তো আমি কার কিছু বলছি না। যারা এখনো দেখেন নাই তারা ঝটপট দেখে ফেলুন এই মাস্টারপিস ওয়েব ফিল্ম টি। আর আমার লিখায় কোন ভূল ত্রুটি পেলে ক্ষমা করবেন। নিজের পরিবারের সবাইকে নিয়ে ভালো থাকুন নিরাপদে থাকুন। কষ্ট করে রিভিউটি পড়ার জন্য সবাইকে ধন্যবাদ ♥
🎴শেষে একটা ডায়লগ মনে পরে গেলো,
◾” সেই আঘাত কেনো করো আরেকজনকে,
যে আঘাত নিজে সহ্য করতে পারোনা”◾

Mohshina Tushi(মুভি লাভারস অব বাংলাদেশ)

What’s your Reaction?
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0
+1
0

Leave a Reply